Header Ads

আপনার অ্যান্ড্রোয়েড মোবাইলকে রাখুন সুরক্ষিত

 

আসসালামু আলাইকুম।

অ্যান্টিভাইরাস অ্যাপ, আমাদের স্মার্ট ফোনের জন্য যে কতটা গুরুত্বপূর্ণ সেটা আমাদের কারও অজানা নয়।

মোবাইলকে গতিশীল, ভাইরাসমুক্ত

ও সুরক্ষিত রাখতে আমাদের ফোনে কমপক্ষে একটি এন্টিভাইরাস অ্যাপ রাখা প্রয়োজন।


ভাইরাস বা ম্যালওয়্যার শুধু কম্পিউটার বা ল্যাপটপ কে আক্রমণ করে না।


আপনার স্মার্টফোনও যেকোনো সময় ভাইরাস বা ম্যালওয়্যার দাঁড়া আক্রান্ত হতে পারে। তাই আপনার ফোনকে নিরাপদ ও ভাইরাসমুক্ত রাখতে অন্তত একটি এন্টিভাইরাস অ্যাপ ব্যবহার করা দরকার। আজকে আমি আপনাদের সাথে এমন কয়েকটি এন্টিভাইরাস অ্যাপ শেয়ার করব যেগুলো আপনার ফোনকে ভাইরাসমুক্ত ও সুরক্ষিত রাখতে সাহায্য করবে।

তো চলুন এন্টিভাইরাস অ্যাপ গুলো সম্পর্কে জেনে নেই।


১)এভিজি অ্যান্টিভাইরাস:

এটি ক্রমাগত আপনার ফোনের ডেটাবেস স্ক্যান করে। এছাড়াও এটিতে আছে ব্যাটারি মনিটরিং এবং কল ব্লকিং এর সুবিধা। এছাড়াও এভিজি ক্লিনার নামক একটি অ্যাপ রয়েছে যা আপনার ফোনের ফোন মেমোরি কে ক্লিন করতে সাহায্য করবে। আমি নিজেই দুইটা অ্যাপ ব্যবহার করে সুবিধা ভোগ করছি।


২)অ্যাভিরা অ্যান্টিভাইরাস:

এতে রয়েছে অ্যান্টি-থেফ্ট, অ্যান্টি-প্রাইভেসি, আইডেন্টিটি সেফগার্ড। যা আপনার ফোনের তথ্য আপনার প্রাইভেসি রক্ষা করতে সাহায্য করবে।


৩)অ্যান্ডোয়েড অ্যাসিস্ট্যান্ট:

এই অ্যান্ড্রয়েড অ্যাসিস্ট্যান্ট অ্যাপটিও অনেক জনপ্রিয়। এই অ্যাপটি আপনার ফোনকে ভাইরাস মুক্ত করার পাশাপাশি আপনাকে আরেকটি সুবিধা দিবে। এই অ্যাপে রয়েছে অ্যাপ ব্যাকআপ অপশন, যার মাধ্যমে আপনার প্লে স্টোর থেকে ইনস্টল করা অ্যাপ মেমোরি কার্ড এ নিতে পারবেন সহজেই।


৪)ক্লিন মাস্টার:

ফোনকে ভাইরাস মুক্ত করার বহুল ব্যবহৃত একটি অ্যাপ, এটি ফোনের মেমোরি স্ক্যান করে ফোনের যার্ম ফাইল ক্লিন করে এবং অ্যাপ স্ক্যান করে RAM খালি করে।

এছাড়াও এই অ্যাপ এ আরো একটি ফিচার  রয়েছে তা হল অ্যাপ যার সাহায্যে আপনার প্রয়োজনীয় অ্যাপগুলো লক করে রাখতে পারবেন।


৫)অ্যান্টিভাইরাস অ্যান্ড মোবাইল সিকিউরিটি:

এটি আপনার ফোনের অ্যাপস, ফাইল স্ক্যান করে ফোনের রোম খালি করে। এছাড়াও যেকোনও ধরনের ভাইরাস অ্যাটাক থেকে আপনার ফোনকে সুরক্ষিত রাখবে এই অ্যাপ। এমনকি হ্যাকিং থেকেও সুরক্ষা দেবে এই অ্যাপটি।



উপরের সবগুলো অ্যাপ ওই আপনি প্লে স্টোরে সার্চ করলেই পেয়ে যাবেন। আপনার প্রয়োজন অনুযায়ী আপনি অ্যাপটি ডাউনলোড করে ব্যবহার করতে পারেন। আপনার ফোনকে ভাইরাস মুক্ত এবং সুরক্ষিত রাখার দায়িত্ব আপনারই। ধন্যবাদ।

No comments

Powered by Blogger.